Thursday 19 January, 2017

মীর কাসেম আলীর ফাসি কার্যকর ভিডিওতে দেখুন

প্রকাশের সময়: Sun, Sep 4th, 2016 | সারা বাংলা
Loading...
.

sssss-768x462

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীকে আজ শেষ বারের মত গাজীপুরের কাশিমপুর কারাগারে দেখতে যাওয়ার কথা জানিয়েছেন তার মেয়ে সুমাইয়া রাবেয়া। কিছুক্ষণ আগে নিজের ফেসবুকে এক স্ট্যাটাসে এ কথা জানান কাসেম কন্যা।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির ফাঁসি কার্যকরের আগে স্বজনদের সঙ্গে শেষ দেখা করার সুযোগ দেয়া হয়। মীর কাসেম আলী রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন না-এটা নিশ্চিত হওয়ার পর তার দণ্ড কার্যকরের আনুষ্ঠানিকতা এখন সময়ের অপেক্ষা।

তবে এই দণ্ড কখন কার্যকর হবে, সে বিষয়ে কারা কর্তৃপক্ষ বা সরকার নিশ্চিত করে কিছু বলছে না। তবে মীর কাসেম যেখানে বন্দি সেই কাশিমপুর কারা কর্তৃপক্ষ জানিয়েছে এই মানবতাবিরোধী অপরাধীর স্বজনদেরকে বিকালে কারাগারে আসতে বলা হয়েছে।

বেলা ১১টা ১৭ মিনিটে নিজের ফেসবুক ওয়ালে এ বিষয়ে একটি স্ট্যাটাস আপলোড করেন মীর কাসেমের মেয়ে সুমাইয়া রাবেয়া। তিনি লিখেন, ‘আজকে আবার আব্বুকে দেখতে যাচ্ছি। শেষবারের মত। কাল আব্বু থাকবেনা এ নিয়ে আমরা দুঃখিত নই। শাহাদাতের মর্যাদা কজনের ভাগ্যে জোটে? এ মৃত্যুর জন্যই তো সারা জীবন সংগ্রাম করেছেন।’

মীর কাসেম আলীর স্ত্রী খন্দকার আয়েশা খাতুনও জানিয়েছেন, ‘আমাদেরকে বিকাল সাড়ে তিনটার মধ্যে যেতে বলা হয়েছে।’

গত মঙ্গলবার মীর কাসেমের মৃত্যুদণ্ড পুনর্বিবেচনা করে করা আবেদন নাকচ করেছে আপিল বিভাগ। এরপর বুধবার তার নয় জন স্বজন কাশিমপুর কারাগারে জামায়াত নেতার সঙ্গে দেখা করেন। সেদিনই কাসেমপত্নী জানিয়েছিলেন, এই দেখাই শেষ দেখা নয়।

Loading...
.
উপরে