Friday 23 June, 2017
Loading...

৫৩০ কোটি টাকার ক্ষতি হলো স্যামসাংয়ের

প্রকাশের সময়: Sun, Oct 16th, 2016 | প্রযুক্তি / লীড নিউজ / স্লাইডার
Loading...
.

samsung20161014173341

গ্যালাক্সি নোট-৭য়ের কারণে ৫৩০ কোটি টাকার ক্ষতির মুখে পড়েছে দক্ষিণ কোরিয়া ভিত্তিক কোম্পানি স্যামসাং ইলেক্ট্রনিক্স। শুক্রবার এক বিবৃতিতে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, গ্যালাক্সি নোট-৭ নিয়ে তাদের যে মুনাফার আশা ছিল তা পূরণ হয়নি। শুধু তাই নয় এই স্মার্টফোনের জন্য ব্যাপক ক্ষতির মুখে পড়তে হয়েছে স্যামসাংকে।

এদিকে, নিজেদের গ্রাহক ধরে রাখতে স্যামসাং নোট-৭ ব্যবহারকারীদের গ্যালাক্সি এস-৭ এজ অথবা অন্য কোন ডিভাইস দিচ্ছে স্যামসাং। সেই সঙ্গে ১০০ মার্কিন ডলার ক্রেডিটও দেয়া হচ্ছে। তবে স্যামসাংয়ের বদলে কেউ অন্য কোন ব্র্যান্ডে যেতে চাইলে সেক্ষেত্রে এই সুবিধা পাবেন না। ইউজার যদি অ্যাপল, এইচটিসি অথবা অন্য কোন ব্রান্ডে যেতে চান তবে তাকে ২৫ মার্কিন ডলার দেবে স্যামসাং।

এছাড়া প্রতিষ্ঠানটি সকল গ্যালাক্সি নোট-৭ পুনরায় ফিরিয়ে নেওয়ার সময়সীমা বাড়িয়েছে। যেসব ফোন ফিরিয়ে নেওয়া হয়েছে সেই ফোনগুলোর মধ্যে পরবর্তী সংস্করণের কিছু ফোনও ছিল।

নোট ৭ ফিরিয়ে নেওয়ার প্রথম পর্যায়ে গ্রাহকদের ২৫ মার্কিন ডলার ক্রেডিট দিয়েছিল স্যামসাং। কিন্তু নতুন ফোনগুলোও বিভিন্ন স্থানে বিস্ফোরিত হওয়ায় স্যামসাং এবার গ্যালাক্সি নোট ৭ বিক্রিই বন্ধ করে দিয়েছে এবং নতুন ফোনগুলো বাজারে ছেড়েছিল সেগুলি ফিরিয়ে নিচ্ছে।

.

শুধু তাই নয় নোট-৭য়ের উৎপাদন এবং বাজারজাতও পুরোপুরি বন্ধ ঘোষণা করেছে স্যামসাং।

Loading...
.
উপরে